প্রদীপ শীল.রাউজান নিউজ: রাউজানে দ্বিতল পোল্ট্রি খামারে ভয়াবহ অগ্নিকান্ডঃ ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি। রাউজানে ভয়াবহ অগ্নিকান্ডে একটি দ্বিতল ভবনের পোল্ট্রি ফার্ম পুড়ে ছাই হয়ে গেছে। ২৯ ফেব্রুয়ারী দিবগত রাত দেড়টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে উপজেলার চিকদাইর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের নিহারেন্দু বিকাশ দত্তের বাড়ি সংলগ্ন এলাকায়।

আজ ১ মার্চ অগ্নিকান্ড এলাকা পরিদর্শন কালে দেখা যায়, রাজ পোল্ট্রি ফার্ম নামের একটি দ্বিতল মুরগীর খামার পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এসময় আগুনে পুড়ে কয়লা হয়ে যায় খামারে থাকা সব মুরগী।

ক্ষতিগ্রস্ত খামারী বাসু কুমার চৌধুরী জানান, রাতে পোল্ট্রি ফার্মে আগুন সংঘটিত হলে রাউজান ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিসের লোকজন আসার আগেই ফার্ম ও মুরগী গুলো পুড়ে ছাই হয়ে যায়। তারপরও দমকল বাহিনী পৌনে ১টার দিকে এসে আশপাশের ঘরবাড়িতে আগুন ছড়িয়ে পড়ার সম্ভবনাকে নিয়ন্ত্রণ করে। তারা আগুন নিয়ন্ত্রণে আনার প্রাণপন চেষ্টায় একটি খামারীর মালামালের গুদাম রক্ষা করতে সক্ষম হয়।

খামারী আরো জানায়, অগ্নিকান্ডে ৫ হাজার ২১ দিনের মুরগী পুড়ে যায়। তার দাবি প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্মূখিন হতে হয়েছে তাকে। কি কারণে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে সে ব্যাপারে কেউ নিশ্চিত করে বলতে পারেনি। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।

বার্তা সম্পাদক.আমির হামজা